Save On Travel and Hotels Shop All Deals Now! Vrbo

খৈয়াছড়া ঝর্ণা । Khoiyachora Waterfall । Travel Guide

খৈয়াছড়া ঝর্ণা । Khoiyachora Waterfall । Travel Guide





Subscribe (IT’S FREE) 🔔:

Join Our Travel Groups –
▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬
গাইড মিয়াঁ চাঁন – 01823940003 ( ২৫০-৩০০টাকা দিলেই হবে , খুব দরকার হয় না গাইড নেওয়ার )

কিভাবে যাবেন?

চট্রগ্রামগামি যেকোন বাসে উঠে যেতে পারবেন। নেমে পড়বেন সরাসরি বড়তাকিয়া বাজার। অথবা, ঢাকা – ফেনীর গাড়িতে যেতে পারবেন। ফেনি মহিপাল নেমে লোকাল বাসে করে ৪০-৫০ মিনিটে বড়তাকিয়া বাজার চলে যেতে পারবেন। সেখান থেকে খৈয়াছড়া। এছাড়া, কমলাপুর থেকে মেইল ট্রেনে করে ফেনি পর্যন্ত যাবেন তারপর অটো তে মহিপাল। সেখান থেকে লোকাল বাসে করে বড়তাকিয়া বাজার। সেখান থেকে খৈয়াছড়া স্কুল এর কাছে এসে সিএনজি নিয়ে মূল ট্রেকিং এর রাস্তায় ঢুকে যাবেন। বড়তাকিয়া নেমে যে কাউকে বললেই সব সাহায্য পাবেন।

কোথায় থাকবেন?

বড়তাকিয়া থাকার তেমন কোন ব্যবস্থা নেই। থাকতে হলে সীতাকুন্ড গিয়ে হোটেলে থাকতে পারবেন। মূলত ৪-৫ ঘন্টায় খৈয়াছড়া ঘুরা হয়ে যায় তাই এখানে রাতে কেউ থাকে না। আসলে, থাকার প্রয়োজন ও হয় না।

কোথায় খাবেন?
ঝর্ণায় যাওয়ার পথে অনেক হোটেল পাবেন। তবে, কারো ডাকে সারা না দিয়ে পথেই শেষের দিকে একটা হোটেল পাবেন ঝর্ণা হোটেল নামে। পর্যাপ্ত পরিমানে জায়গা আছে খোলামেলা পরিবেশ। ঝর্ণা থেকে ফিরে কাপড় পরিবর্তন করার জন্য সুন্দর ঘর আছে। যাওয়ার সময় ব্যাগ রেখে যেতে পারবেন এবং খাবার যা খাবেন অর্ডার করে যাবেন। ফিরে এসে এখানে কাপড় পরিবর্তন করে খেয়ে ফ্রেশ হয়ে রওনা দিতে পারবেন। এছাড়া, ঝর্নায় যাওয়ার সময় এখান থেকে ফ্রি বাশ ও নিয়ে যেতে পারবেন। পথের মধ্যে বাশ কেনার দরকার নেই।

খরচ কেমন হবে?
এবার আসি আসল বিষয় খরচে। সত্যিকার অর্থে বড় কোন খরচ নেই।মেইল ট্রেনে ১১০ টাকা টিকেট, তারপর অটো তে ১৫ টাকা করে মহিপাল, আবার ঢাকা – ফেনীর গাড়িতে যেতে পারেন ভাড়া নিবে ২৭০ টাকা স্টার লাইন গাড়ি । ফেনি মহিপাল নেমে লোকাল বাসে করে ৪০-৫০ মিনিটে বড়তাকিয়া বাজার চলে যেতে পারবেন , নাস্তা ৫০ টাকা, বাস ভাড়া মহিপাল থেকে বড়তাকিয়া ৫০ টাকা, বড়তাকিয়া থেকে সিএনজি নিয়ে ঝিরি পথে ২০ টাকা জন প্রতি , দুপুরের খাবার ৯০ টাকা, রাতের খাবার ১০০ টাকা ঝিরি পথ থেকে বড়তাকিয়া আসতে ২০ টা সিএনজি ভাড়া, বড়তাকিয়া থেকে ১০ টাকা লেগুনা ভাড়া দিনে চলে আসুন মিরসরাই বাজার , সেখানে ঢাকা যাওয়ার বাস পেয়ে যাবেন, ভাড়া নিবে ৩৫০ টাকা . সর্বমোট খরচ ৯৬০ টাকা।
My Gears ➤
✔️ Microphone Boya M1/ Boya MM1
✔️ Camera-Canon-M50 , Samsung S7 Edge, MGCool Explorer 3
✔️ Gimbel- ZHIYUN Smooth Q
Music By – bensound.com..(read more)



CHECK OUT MORE: Travel Guides

EXPLORE: Top Travel Destinations

About the author: Travel News

Related Posts

Sightseeing Pass TripAdvisor