Save On Travel and Hotels Shop All Deals Now! Vrbo

যেভাবে কক্সবাজারকে দেখেননি কখনও | Cox's Bazar Travel Vlog 4K





ঘুরে এলাম ঢাকা থেকে কক্সবাজার পর্যটন কেন্দ্র। কক্সবাজার সিরিজের প্রথম পর্ব এটি। এই পর্বে টেকনাফ ইনানি মেরিন ড্রাইভ সহ চেনা অচেনা অনেক অঞ্চল এমনভাবে উপস্থাপন করছি যেভাবে হয়তো কক্সবাজারকে অনেকে আগে উপভোগ করেননি। Hotel Royal Tulip Sea Pearl-এ থাকার অভিজ্ঞতা যোগ করেছি।

THANKS TO PALONGKI INANI FOR HOSTING ME IN COX’S BAZAR.

Cox’s Bazar is the world’s longest uninterrupted sea beach. Enjoy my video in 4K where I’ve featured the roadway, marine drive, Hotel Royal Tulip, Teknaf Shah Porir Dip, Palongki Inani and many more.
#coxbazar #TravelVlog #inani #teknaf #hotel #ship #royaltulip

LIKE || COMMENT || SHARE || SUBSCRIBE
__________________
👉WATCH EPISODE 2

👉 My New Vlogging Channel:

👉 Facebook Page: Mr. Mixer’s World

👉 Join my new Facebook group-
Mr. Mixer’s World Community

👉 E-mail me at: info@mrmworld.com

👉 Read my blogs at:

👉 Read detailed travel article at:

I hope you like this video and share on Facebook and other social media. SUBSCRIBE to this channel for more videos like this.
____________________
CONTACT LEISURE PALONGKI-
👉 Facebook Page: Palongki Inani

👉 Contact number: 01766-668470
____________________
GEARS:
Canon M50, Panasonic GH4
Iphone 7plus, Huawei P30 Pro
DJI Ronin SC, Moza Air 2, Feiyutech SPG
DJI Mavic Pro
____________________

দেশের দক্ষিণে দেখা মিলবে উত্তাল ফেনিল ঢেউয়ের বঙ্গপসাগর বা বালিয়াড়ি সৈকতের ধারে ঝাউবনের মেলা। শ্যামল অরণ্যের ধারে সূর্যাস্তের খেলা! বন্ধুর পাহাড়গুলিও দেখবেন হাতছানি দিয়ে ডাকছে। আজ শোনাবো আমার কাটানো কয়েকটি সুন্দর দিনের গল্প। পৃথিবীর সবচেয়ে বড় সমুদ্র সৈকত থেকে আপনাদের স্বাগতম।

কক্সবাজার দেশের সর্ববৃহৎ পর্যটন কেন্দ্র বটে। হিমছড়ি থেকে লাবনী, টেকনাফ থেকে মহেশখালী, নৌকাপথ বা গাড়ী, ৫ তারকা হোটেল থেকে ঘাটের ভোজ, আমার যাত্রায় যোগ হয়েছে রোমাঞ্চকর অনেক কিছুই। পরিবেশন করছি আমার কক্সবাজার সিরিজের প্রথম পর্ব।

এই পর্বটি তৈরিতে সহায়তা করেছে Leisure Palongki। মেরিন ড্রাইভ রোডে ইনানি সৈকতের কাছে হোটেল Royal Tulip এর পাশেই উপভোগ করুন কক্সবাজারের সেরা দেশীয় রান্না। বিস্তারিত জানবেন Description box-এ।

কথিত আছে, মুঘলরা আরাকান জয় করার পর, সম্রাট শাহ সুজা একবার যাত্রাপথে কক্সবাজারের পাহাড় সমুদ্র ঘেরা নৈসর্গিক দ্রিশ্যে বিমোহিত হয়েছিলেন। এক সময় এটি আরাকান রাজ্যের অঞ্চল ছিল। হাজার পালকি বা পালংকি থামিয়ে এ অঞ্চলে সম্রাট যাত্রাবিরতি করেন। কক্সবাজারের প্রাচীন নাম পালংকি। কোনও কালে হলুদ ফুলে আবৃত ছিল বলে একে পানোয়া বলেও ডাকা হতো। আরাকান, মুঘল, পর্তুগীজ, ত্রিপুরা হয়ে ব্রিটিশ শাসন। ব্রিটিশ মহাপরিচালক ক্যাপ্টেন হিরাম কক্স আরাকান শরণার্থীদের অধিকার প্রতিষ্ঠায় অবদান রাখেন বলে তাঁর নামেই একটি বাজারকে “কক্স সাহেবের বাজার’ বলে নামকরন করা হয়। আর সেই থেকেই কালক্রমে এই অঞ্চলের নাম হল কক্সবাজার। বাংলাদেশের সৌন্দর্যের লীলাভূমি।

কক্সবাজারের মজাটা শুধু হোটেল রিসোর্টে নয়। বরং সমুদ্র, পাহাড় ও মানুষের সাথে মিশতে পারলে এ অঞ্চলকে প্রকৃত অর্থে উপভোগ করা যায়। অঞ্চলটি যেন বাংলাদেশের প্রাকৃতিক বৈচিত্র্যকে একাত্ম করে রাখা সত্যিকার অর্থেই এক নৈসর্গিক পালংকি। দেখা হচ্ছে আগামী পর্বে। সবাইকে ধন্যবাদ।

এই ভিডিওতে দেখানো অন্য জায়গাগুলিঃ

বায়েজিদ লিংক রোড
কুমিল্লা
ফেনী
Comilla
Highway Inn
Feni Mohipal Flyover
_________________
Mr. Mixer’s World
MRM World Travel..(read more)



CHECK OUT MORE: Travel Vlogs

EXPLORE MORE: Travel Tips

About the author: Travel News

Related Posts

Sightseeing Pass TripAdvisor